জাতীয়

'শর্ত দিয়ে যারা কাজে আসতে চান, তাদের সেবার প্রয়োজন নেই'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৭ই এপ্রিল ২০২০ ১০:৪২:৩৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে যে সকল চিকিৎসকরা শর্ত দিয়ে যারা কাজে আসতে চান তাদের সেবার প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ই এপ্রিল) সকাল ১০টায়, দেশে করোনা পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৫টি জেলার প্রশাসনিক কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সঙ্গে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় তিন বলেন, করোনা আক্রান্ত রোগীকে কেউ চিকিৎসা দিতে অস্বীকৃতি জানালে যেসব ব্যক্তিদের তালিকা তৈরি করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর চিকিৎসকরা পিপিই পাচ্ছেন, পর্যাপ্ত নিরাপত্তা নিয়ে চিকিৎসা করতে হবে। সরকারি চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে ত্যাগের মূল্য রেখে তাদের কাজ করার আহ্বান জানান তিনি। এসময় হাসপাতালে চিকিৎসা না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যুতে ক্ষোভ জানান প্রধানমন্ত্রী।

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং সামজিক সুরক্ষার নিয়োজিত মাঠ পর্যারের কর্মকর্তাদের জন্য বিশেষ বিমা দেয়ার ঘোষণা জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, এই কাজে নিয়োজিত কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে বিমার টাকার পাঁচগুন পরিমাণ টাকা নিহতের পরিবারকে দেবে সরকার।

এছাড়া, মসজিদে ভিড় না করে সব ওয়াক্ত নামাজ ও শবে বরাতে ঘরে বসে সবাইকে ইবাদত করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। দেশের কোনো সীমান্ত দিয়ে কেউ যেন অনুপ্রবেশ করতে না পারে সেদিকেও বিশেষ নজর রাখার নির্দেশও দেন তিনি।

আরও পড়ুন