জেলার সংবাদ

শেরপুর সীমান্তে দুই ভারতীয় নাগরিক আটক

শেরপুর প্রতিনিধি

ডিবিসি নিউজ

রবিবার ১১ই এপ্রিল ২০২১ ০৯:৪১:৫১ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

শেরপুরের নালিতাবাড়ী সীমান্ত থেকে ভারতীয় দুই নাগরিককে আটক করেছে বিজিবি।

শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলার উত্তর কালাকুমা গ্রাম থেকে তাদের আটক করে নালিতাবাড়ী রামচন্দ্রকুড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা। আটককৃত দুইজন হলেন: সিদ্দিক আলী ও কাবিল মিয়া।

বিজিবি ক্যাম্পের সুবেদার ওমর ফারুক জানান, পাঁচদিন আগে সিদ্দিক আলী ও কাবিল অবৈধভাবে নালিতাবাড়ী সীমান্ত দিয়ে বাংলাদেশে আসে। তারা নালিতাবাড়ী শহরের একটি বাসায় তিনদিন থাকার পর শুক্রবার কালাকুমা গ্রামের নুর ইসলামের বাড়ি যায়। রাতে সেখানে থাকার পর সকালে বাইরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন দুইজন। এসময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পরিচয় জানতে চান। তখন যুবকরা নিজেদের পরিচয় দিলে স্থানীয়রা আটক করে বিজিবি ক্যাম্পে খবর দেয়।

পরে বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার ওমর ফারুকের নেতৃত্বে একটি দল দুইজনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে দুইটি এনআইডি কার্ড, একটি ব্যাংকের এটিএম কার্ড ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিজিবি কর্মকর্তারা জানান, ৩৯ বিজিবির সিও ও ভারতীয় ৭৫ বিএসএফ এর সিওর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত হয় বিএসএফ তাদেরকে ফেরত নেবে এবং আইনি ব্যবস্থা গ্রহণ করবে। রবিবার (১১ এপ্রিল) আটক দুইজনকে বিএসএফের হাতে তুলে দেয়ার কথা রয়েছে।

আরও পড়ুন