শিক্ষা

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের ক্লাস শুরু ১৬ সেপ্টেম্বর

বরিশাল ব্যুরো

ডিবিসি নিউজ

সোমবার ১৩ই সেপ্টেম্বর ২০২১ ০২:৪৪:০১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

করোনায় দীর্ঘ বিরতির পর ক্যাম্পাসে ফিরেছেন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যালের শিক্ষার্থীরা।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরলেও আজ সোমবার তাদের কোন ক্লাস হয়নি। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, ১৬ সেপ্টেম্বর থেকে তাদের ক্লাস শুরু হবে। ক্যাম্পাসে ফেরা শিক্ষার্থীরা জানান, তারা সকলেই করোনার দুই ডোজ টিকা সম্পন্ন করে তবেই কলেজে এসেছেন। দীর্ঘদিন পর ক্যাম্পাসে এসে ভালো লাগার কথাও জানান শিক্ষার্থীরা।

মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ব্যবহারিক ক্লাস। কিন্তু, করোনায় দীর্ঘদিন বন্ধ থাকায় কোনও ব্যবহারিক ক্লাসে অংশ নিতে পারেননি শিক্ষার্থীরা। তবে, এখন ক্যাম্পাস খোলায় তারা নিয়মিতভাবে ব্যবহারিক ক্লাস করতে পারবে।

শিক্ষার্থীরা আরো জানান, ক্লাস বন্ধ থাকাবস্থায় সহপাঠীদের সাথেও তেমন কোন বিষয় নিয়ে কথা বলতে পারেনি। অনেক না বোঝার বিষয়গুলো গ্রুপ স্ট্যাডি করলে তা ভালোভাবে রপ্ত করা সম্ভব হয়। সে স্ট্যাডিগুলো করা সহজ হবে। আসলে সরাসরি ক্লাস আর অনলাইনে ক্লাস এর মধ্যে রয়েছে বিশাল ব্যবধান। কারণ সরাসরি ক্লাসে না বুঝলেও পরবর্তীতে স্যারদের কাছে গিয়ে বিষয়টি বোঝা যায়। অথবা লাইব্রেরী ও সহপাঠীদের সাহায্য নেয়া যায়। কিন্তু, অনলাইন ক্লাসে সে সুযোগটা নেই বললেই চলে। এ জন্য ক্লাস শুরু হওয়ায় তারা দারুণ খুশী। তারা স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস করবে বলে জানিয়েছেন।

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, 'আগামী ১৬ সেপ্টেম্বর থেকে ক্লাস শুরু হবে। স্বাস্থ্যবিধি মেনেই শ্রেণিকক্ষে ক্লাস করবে শিক্ষার্থীরা। এ জন্য প্রতিটি শিক্ষার্থীর দুই ডোজ টিকা বাধ্যমূলক। এর সাথে মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করতে হবে।' সরকারের দেয়া সকল নির্দেশনা শতভাগ বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন