• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ১০:২৯

শেষ টি টোয়েন্টি খেলতে নাগপুরে ভারত ও বাংলাদেশ দল

শেষ টি টোয়েন্টি খেলতে নাগপুরে ভারত ও বাংলাদেশ দল
সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টি খেলতে রাজকোট থেকে নাগপুরে ভারত ও বাংলাদেশ দল।

সিরিজের অঘোষিত ফাইনালের জন্য প্রস্তুত বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। একদিন বাদেই ম্যাচ। প্রথম ম্যাচে বড় জয়ের পর দ্বিতীয় ম্যাচে বড় হার। তবুও সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টিম টাইগার্স।

দিল্লি থেকে রাজকোট মুদ্রার দুই পিঠই দেখেছে টিম বাংলাদেশ। এবার মিশন নাগপুর।অঘোষিত ফাইনাল খেলতে এরই মধ্যে সেখানে ঘাটি গেড়েছেন টাইগাররা। নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসসিয়েশনের এই ভেন্যুতে হবে সিরিজের ফয়সালা। ২০০৮ সালে তৈরি হওয়া এই স্টেডিয়ামে তিন ফরম্যাটে অনুষ্ঠিত হয়েছে মোট ২৬ ম্যাচ। যেখানে টি টোয়েন্টি হয়েছে ১১টা। 

নাগপুরের এই মাঠে প্রথমবার খেলতে যাচ্ছে বাংলাদেশ। টি টোয়েন্টিতে স্বাগতিকদেরও খুব একটা খেলার সুযোগ হয়নি এখানে। খেলেছে মোটে তিন ম্যাচ.. যার মধ্যে দুইটাতেই হেরেছে টিম ইন্ডিয়া। একমাত্র জয় এ বছরের মার্চে।

উইকেট ব্যাটিং বান্ধব। এখন পর্যন্ত এই মাঠে সর্বোচ্চ দলীয় স্কোর শ্রীলঙ্কার ২১৫। সর্বনিম্ন স্কোরটা ভারতেরই। ২০১৬ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৭৯ রানে গুটিয়ে গিয়েছিল এমএস ধোনির দল।

ভারত-বাংলাদেশ সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টির জন্য পুরোপুরি প্রস্তুত নাগপুর। দিল্লি জয়ের পর রাজকোটে হার। ভারতের মাটিতে ইতিহাস গড়তে জয় চাই নাগপুরে। ভুলশুধরে সেই লক্ষ্যে প্রস্তুত হচ্ছেন রিয়াদ এন্ড কোং।

ডেস্ক
ইসতিয়াক হোসেন
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ রাত ০২:২৬


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন