• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৬:৩৫

শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় ক্রিকেট দল ঘোষণা কাল

শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা কাল। এই সফরে টিম ডাইরেক্টর হিসেবে জাতীয় দলকে চাঙ্গা রাখার কাজ করবেন খালেদ মাহমুদ সুজন।তার মতে সাম্প্রতিক ব্যর্থতা দিয়ে এখন টাইগারদের সামর্থ্য বিচার করা ঠিক হবে না।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কা যাবে টাইগাররা। এজন্য দল ঘোষণা বুধবার। 

বেশ লম্বা সময় পর আবারো জাতীয় দলের সঙ্গে খালেদ মাহমুদ সুজন। টিম ডাইরেক্টর হিসেবে চাঙ্গা রাখাই হবে তার প্রধান কাজ। মহামারি আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুই সিরিজেই ধবল ধোলাই, সব মিলিয়ে দলের মানসিক অবস্থা একেবারে ভঙ্গুর। এমন সময়ে প্লেয়ারদের মনোবল বৃদ্ধিকেই সফরে নিজের প্রধান দায়িত্ব হিসেবে দেখছেন সুজন।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, অনুভূতির তো কিছু নাই, দায়িত্ব আবার একটা। এর আগে জালাল ভাই গিয়েছিলেন বোর্ড হয়তোবা ঘুরে ফিরে সবাইকে দিচ্ছে। বোর্ডের যেহেতু আস্থার জায়গা আছে আমাদের ওপরে। অবশ্যই এক্সসাইটেড, আবারো বাংলাদেশ টিমের সাথে যাবো। আমার মনে হয় প্লেয়াররা এখন সুইচ অন-অফের যুগ তো, ওই সুইচ অফ হয়ে গেছে। এখন আবার সুইচ অন করতে হবে, মাথা নিতে হবে।

শুধু সাম্প্রতিক পারফরমেন্স বিচার করেই মুশফিক-মুমিনুলদের  সামর্থ্যকে ছোট করে দেখার সুযোগ নেই, মনে করেন সুজন। তার বিশ্বাস লঙ্কা সফরেই ফর্মে ফিরবে দল।

খালেদ মাহমুদ সুজন বলেন, অবশ্যই আমরা একটা ভালো দল। যদিও বা আমরা দেশের মাটিতে দুটো সিরিজ পারিনি, আফগানিস্তান বা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হেরেছি। হয়তো আমাদের ছোট খাটো ভুল ত্রুটি ছিল। এগুলা কাটিয়ে উঠতে চাইবো যে শ্রীলংকায় ভালো কিছু করতে। শ্রীলংকায় আমরা জানি যে পাল্লেকেলেতে দুটি টেস্ট হবে। সেখানে ব্যাট করার জন্য উইকেটটা ভালো, স্পোর্টিং উইকেট। তাই আমি মনে করে আমরা ভালো টেস্ট ম্যাচ খেলব।

করোনা মহামারীর মধ্যেও মজবুত পাইপলাইন গড়তে কাজ করছে বিসিবি। এইচপি দলের জন্য টেস্ট প্লেয়িং দেশের ঘরোয়া দলগুলোর সাথে চলছে প্রথম শ্রেণির ম্যাচ আয়োজনের চেষ্টা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৬ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন