বিনোদন, টেলিভিশন

সংবাদকর্মীরা “বাংলাদেশের খবর” জানাবেন গানে গানে

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

সোমবার ২রা ডিসেম্বর ২০১৯ ০৯:৪২:১৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আসছে বিজয় দিবস সামনে রেখে দেশের গানে কন্ঠ দিলেন সংবাদ মাধ্যমের কর্মীরা।

“বাংলাদেশের খবর” শিরোনামে কন্ঠ দিয়েছেন যমুনা টিভির সাংবাদিক মনিরুল ইসলাম, ইনডিপেনডেন্ট টিভির সিনিয়র রিপোটার মাহমুদা মৌমিতা ও দোলা ডলোরেস, ডিবিসি নিউজের সিনিয়র নিউজ প্রেজেন্টার সোনিয়া হক, নিকিতা নন্দিনী ও ক্রীড়া সাংবাদিক শাহান পাপন এবং গণমাধ্যম কর্মী আহমেদ তোফায়েল।

সুমন সাহার লেখা গানের কথায় সুর ও সঙ্গীত করেছেন সুমন কল্যাণ।

গানটি প্রসঙ্গে সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ বলেন, "গানের গীতিকবি সুমন সাহা যখন প্রথম আমাকে এই গানের পরিকল্পনার কথা বলেন, আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। আমার কাছে সম্পূর্ণ ব্যাপারটি একটি ইন্টারেস্টিং প্রজেক্ট মনে হয়েছে। কাজটি করে ভালো লাগছে। সাংবাদিক ও কন্ঠশিল্পীরা সবাই খুব ভালো গেয়েছেন আর গানের কথা শুরুতেই খুব ভালো লেগেছে আসলে গানের কথাগুলো ভালো লাগার কারণেই কাজটা করা। আশা করি গানটি সবার ভালো লাগবে।"

সংবাদকর্মীদের দিয়ে হঠাৎ কেন গান গাওয়ানো হলো- এই প্রসঙ্গে গীতিকার সুমন সাহা বলেন, "এর আগেও দেশের গান লিখেছি, সঙ্গীতশিল্পীরা তা গেয়েছেন। আমাদের দেশে অনেক সংবাদকর্মী আছেন খুব ভালো গান করেন এবং তাদের গানের ব্যাকগ্রাউন্ডও আছে। পেশাগত কারণে মানুষ তাদের সাংবাদিক হিসাবেই চেনেন। তাই কন্ঠশিল্পী সংবাদকর্মীদের মানুষের সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার একটা প্রচেষ্টা এই গানটি।"

গানটির সংগীত সংযোজন ও মিউজিক ভিডিও’র কাজ চলছে। আগামী ১০ ডিসেম্বর ‘গানওয়ালা’র ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি মুক্ত হবে এবং বিটিভিসহ দেশের বেশক’টি টিভি চ্যানেলে গানটি প্রচারিত হবে।

আরও পড়ুন