• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১
  • দুপুর ১২:৪৪

সইতে না পেরে পুলিশের ফেইসবুকে অভিযোগ, প্রাক্তন স্বামী গ্রেপ্তার

সইতে না পেরে পুলিশের ফেইসবুকে অভিযোগ, প্রাক্তন স্বামী গ্রেপ্তার
দীর্ঘদিন ধরে হুমকি ও ভয় দেখিয়ে নারীকে হয়রানি করার অভিযোগে স্বাবেক স্বামী গ্রেপ্তার।

বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে অভিযোগের পর ভুক্তভোগী নারীর প্রাক্তন স্বামী আতিকুল ইসলাম বাবুকে আটক করে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আতিকুল ভুক্তভোগী নারীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত ও হয়রানি করে আসছিলো। ভুক্তভোগী নারী লজ্জায় কাউকে কিছু বলতে না পারায় তার পক্ষ থেকে একজন পুলিশের ফেইসবুকে অভিযোগ করলে উত্ত্যক্তকারীকে আইনের আওতায় নেয়া হয়।

আরও জানানো হয়, সবশেষ গত ৯ ফেব্রুয়ারি ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ওই নারীকে অশালীন ভাষায় গালিগালাজ, হুমকি ও হয়রানির প্রমাণস্বরুপ একটি অডিও রেকর্ড তথ্যদাতা মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এ পাঠায়। পুলিশের মিডিয়া উইং ভুক্তভোগী নারীর সঙ্গে যোগাযোগ করে জানতে পারে, প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রয়েছে এমন ভয় দেখিয়ে তার প্রাক্তন স্বামী দীর্ঘদিন তাকে হয়রানি করে আসছিল। বর্তমানে, আর কোনোভাবেই তিনি সহ্য করতে পারছেন না। তিনি পুলিশের পরামর্শ ও সহায়তা চান।

এর পরিপ্রেক্ষিতে, মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তাৎক্ষণিকভাবে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামকে (ওসি) এ বিষয়ে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা প্রদান করে। ওসি তাৎক্ষনিকভাবে বিষয়টি আমলে নিয়ে অভিযুক্তকে আইনের আওতায় আনার উদ্যোগ গ্রহণ করেন।

পরবর্তীতে, তথ্যপ্রযুক্তি প্রয়োজন হওয়ায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সহায়তা নেয়া হয়। এডিসি মো. আশরাফুল্লাহ'র নেতৃত্বে ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশনের একটি টিমের  সা‌র্বিক সহ‌যো‌গিতায় উল্লিখিত আসামিকে গেল ২১ ফেব্রুয়া‌রি রমনা থানা এলাকা থেকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, গ্রেপ্তার হওয়া আসামি আতিকুল ইসলাম বাবু একটি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তিনি দীর্ঘদিন বিদেশে অবস্থান করে সম্প্রতি দেশে ফিরেছেন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৩শে ফেব্রুয়ারি, ২০২১
আপডেটঃ শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ০৩:৩৮


সর্বশেষ

আরও পড়ুন