• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
  • রাত ৮:৩২

সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ইরাকি সেনাবাহিনী

সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ইরাকি সেনাবাহিনী
ইরাকের সামরিক বাহিনী রাজধানী বাগদাদের তাহরির স্কয়ারের বাইরে সরকারবিরোধী সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে।

ইরাকের সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন চিফের মুখপাত্র মেজর জেনারেল আব্দুল করিম খালাফ বলেন, রাজধানী বাগদাদের তাহরির স্কয়ারের বাইরে যেকোন ধরনের সভা-সমাবেশ ছত্রভঙ্গ করে দেবে ইরাকি সেনাবাহিনী। তিনি গতকাল সোমবার ইরাকের ফোরাত টেলিভিশনকে একথা বলেন।

জেনারেল খালাফ জানান, একদল কথিত বিক্ষোভকারী আহরার ব্রিজ দিয়ে রাজধানী বাগদাদে ঢুকেছে এবং তারা ইরাকের বিচার মন্ত্রণালয় হামলা চালানোর পরিকল্পনা করেছে। এই ব্রিজ দিয়ে ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোনে এলাকায় প্রবেশ করা যায় যেখানে প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহাদির কার্যালয়সহ ইরাকের গুরুত্বপূর্ণ অফিস-আদালত রয়েছে।

জেনারেল খালাফ বলেন, বিক্ষোভকারীদের সহিংসতার সময় একটি বেসরকারি ভবন জ্বালিয়ে দেয়া হয়েছে তবে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। এছাড়া, কোনো বিক্ষোভকারী প্রধানমন্ত্রীর দপ্তর পর্যন্ত পৌঁছাতে পারেনি কারণ সময়মতো সেনাবাহিনী ওই ঘটনায় হস্তক্ষেপ করে এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

গত কয়েকদিন ধরে নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ইরাক জুড়ে বিক্ষোভ হচ্ছে। প্রথম দিকে শান্তিপূর্ণ বিক্ষোভ হলেও তা এখন সহিংস রূপ নিয়েছে। ইরাকের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে- দেশকে অস্থিতিশীলে করার জন্য বাইরের উসকানিতে সহিংসতা চালানো হচ্ছে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৫ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ বৃহঃস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ সকাল ১০:৩৩


সর্বশেষ

আরও পড়ুন