• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
  • দুপুর ২:৪৪

সমালোচনা ও স্ক্যান্ডালের পর নতুন শুরুর প্রস্তুতি 'ভিক্টোরিয়াস সিক্রেট'র

সমালোচনা ও স্ক্যান্ডালের পর নতুন শুরুর প্রস্তুতি 'ভিক্টোরিয়াস সিক্রেট'র
নিজেদের তৈরি নতুন ডিজাইনের পোশাকের মতই নতুন রূপে সাজছে ভিক্টোরিয়াস সিক্রেট, মডেল হচ্ছেন মেগান রেনপিনো, প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকারা।

কয়েক বছর ধরে টানা লোকসানে থাকা, পাহাড় সমান সমালোচনা আর বিভিন্ন স্ক্যান্ডালের পর, নতুন শুরুর সিদ্ধান্ত নিয়েছে ব্র্যান্ডটি। আর এই শুরুর স্লোগান হিসেবে তারা বেছে নিয়েছে নারীর ক্ষমতায়নকে।

১৯৭৭ সালে প্রতিষ্ঠিত যুক্তরাষ্ট্র ভিত্তিক নারীদের পোশাক ও সৌন্দর্য পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ভিক্টোরিয়াস সিক্রেটের ব্র্যান্ডগুলোর মধ্যে রাজস্বে সবচেয়ে এগিয়ে ছিলো। ২০১৮ সালের পর থেকে লোকসানে যাওয়া প্রতিষ্ঠানটি করোনা শুরুর পর বিভিন্ন দেশে নিজেদের কয়েকশ' দোকান বন্ধ করে দিতে বাধ্য হয়।

ব্যর্থতা পেছনে ফেলে এবার নতুন করে নিজেদের সবকিছু শুরু করতে চাইছে  ব্রান্ডটি। নিজেদের ইমেজ পুনর্নির্মাণের পুরুষ কী চাচ্ছে সেদিকে নজর না দিয়ে নারীর চাওয়ার প্রতি জোর দিচ্ছেন তারা। সেই ধারাবাহিকতায় বিশ্বে বিভিন্ন ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের প্রতীক হয়ে ওঠা নামি খেলোয়াড়, সমাজকর্মী, উদ্যোক্তাদের নিজেদের সঙ্গে যুক্ত করছে প্রতিষ্ঠানটি।

তাদের মধ্যে রয়েছেন মার্কিন সকার তারকা মেগান রেনপিনো, ভারতীয় তারকা প্রিয়াঙ্কা চোপড়া, ট্রান্সজেন্ডার মডেল ভ্যালেন্টিনো শ্যাম্পেও, দক্ষিণ সুদানের অভিবাসী মডেল আদুত আকেচ।

সম্প্রতি ইনস্টাগ্রামে ভার্চুয়ালি মডেলদের পরিচয় করিয়ে দেয়া হয়। সেখানে বলা হয়, নতুন পণ্য তৈরিসহ নারীদের জন্য গুরুত্বপূর্ণ অনেক কাজে অংশগ্রহণ করবেন তারা।

তবে, এখন রক্ষণশীল ও মধ্যবিত্ত ক্রেতাদের মনে স্থান করে নিতে সাধারণের পর্যায়ে নেমে আসার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি। তাই পোষাক তৈরি ও প্রদর্শনে অতিরিক্ত জাকঁজমক ও অগোছালো স্টাইল এড়িয়ে চলার চেষ্টা করা হচ্ছে।

ব্যবসা বাঁচাতে মরিয়া প্রতিষ্ঠানটির মডেল বদল হলেও তাদের কাপড়গুলোর দৈর্ঘ্যও পরিবর্তন হবে কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে জুন, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন