• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ১০:৩১

'সম্প্রচার আইন পাশে চাকরি সুরক্ষিত হবে'

'সম্প্রচার আইন পাশে চাকরি সুরক্ষিত হবে'

সম্প্রচার আইন পাশ হলে ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীদের চাকরি সুরক্ষিত হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহামুদ। বৃহস্পতিবার দুপুরে, পিআইবিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের সময় একথা জানান তিনি। 

তথ্যমন্ত্রী বলেন, ‘টেলিভিশন শিল্পের সমস্যা অনেক দিনের পুঞ্জীভূত সমস্যা। তবে ইতোমধ্যে এ শিল্পের অনেক সমস্যার সমাধান হয়েছে। যারা বিদেশি চ্যানেল ডাউনলিংকের পারমিশন পেয়েছে তাদের অনেকবার আমরা হুঁশিয়ার করেছি। বিদেশি চ্যানেলগুলোকেও তারা জানিয়েছে। ফলে দেশের যেসব বিজ্ঞাপন বিদেশি টেলিভিশনে চলে যাচ্ছিল সেগুলো পুরোপুরি বন্ধ হয়েছে। তবে বাংলাদেশের কয়েকটি কোম্পানি আবার ভারতের নিবন্ধিত। তাদের ভারতেও কারখানা রয়েছে। সেগুলো ভারতের রেজিস্টার্ড কোম্পানি।’

এ সময়, ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীদের ন্যায্য পাওনা নিশ্চিত এবং অহেতুক চাকরিচ্যুত না করতে মালিকদের প্রতি নির্দেশ দেন তথ্যমন্ত্রী।  

অনুষ্ঠানে ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী টেলিভিশনগুলোর বিষয়ে নেয়া উদ্যোগ গুলোকে তদারকি করার জন্য আহ্বান জানান। তিনি বলেন, নীতিমালা না থাকা এবং থাকলেও বাস্তবায়ন জটিলতার কারণে এসব সেক্টরে সংকট রয়েই গেছে। এ থেকে উত্তরণের জন্য গণমাধ্যমকর্মী আইন পাশ করে তা কার্যকর করাটা জরুরি উল্লেখ করে সংকট সমাধানে সংশ্লিষ্ট সবাইকে এক হওয়ার আহ্বান জানান তিনি। 

ডেস্ক
ইসতিয়াক হোসেন
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৪শে অক্টোবর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ রাত ০১:১৩


সর্বশেষ

আরও পড়ুন