জেলার সংবাদ, সংবাদের ভিডিও

সরকারি নিয়মে চলে না ধামইরহাট সাব-রেজিস্ট্রি অফিস

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ১লা এপ্রিল ২০২১ ১১:৫২:৪০ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নওগাঁর ধামইরহাট সাব-রেজিস্ট্রি অফিসে সেবা গ্রহীতাদের জমির রেজিস্ট্রি খরচ গুনতে হয় কয়েক গুণ।

সাব-রেজিস্ট্রারের কাছে এসব অনিয়মের লিখিত অভিযোগ করেও কোনই ফলাফল পাননি সাধারণ মানুষ। এমনকি অতিরিক্ত টাকা আদায়ের দায়ে দুদকের হাতে আটকের পর মামলা বিচারাধীন থাকলেও বহাল তবিয়তে কাজ করছেন অফিস সহকারী। আর এ সব কিছুই হয় সাব-রেজিস্ট্রারকে ম্যানেজ করে।

জমি রেজিস্ট্রি করতে সরকারি ফি পৌরসভা এলাকায় ৭.৫ শতাংশ এবং ইউনিয়ন পর্যায়ে ৬.৫ শতাংশ। কিন্ত, নওগাঁর ধামইরহাট সাব-রেজিস্ট্রি অফিসে সরকারি নিয়ম চলে না। চলে দলিল লেখক সমিতির নিয়ম। এখানে রেজিস্ট্রি খরচ নেয়া হয় ২০ শতাংশ হারে। এমনকি অতিরিক্ত টাকা আদায়ের দায়ে দুদকের হাতে আটকের পর মামলা বিচারাধীন থাকলেও বহাল তবিয়তে আছেন অফিস সহকারী রেজাউল ইসলাম। তার দুর্নীতি আগের চেয়ে বেড়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।

ভুক্তভোগীদের অভিযোগ তাদের চাহিদা অনুযায়ী টাকা না দিলে হয়না সাব-রেজিস্ট্রি অফিসের কোনও কাজ সম্পন্ন হয়না। এমনকি নানান হয়রানির শিকার হতে হয় বলেও অভিযোগ সাব-রেজিস্ট্রি অফিসে সেবা নিতে আসা ব্যক্তিদের।

তবে, দলিল লেখক সমিতির সভাপতি ইব্রাহিম হোসেন অতিরিক্ত টাকা নেয়ার কথা অস্বীকার করেন। আর কর্তৃপক্ষের নির্দেশেই স্বপদে বহাল বহাল থাকার দাবি করলেন অফিস সহকারী রেজাউল ইসলাম।

এ বিষয়ে ধামইরহাট সাব-রেজিস্ট্রার কোন কথা বলতে রাজি হননি। তবে জেলা রেজিস্ট্রার বলছেন, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি তার জানা নেই। আর স্থানীয় এমপির ডিও লেটারের ভিত্তিতে অফিস সহকারীকে স্বপদে বহাল রাখা হয়েছে।

ধামইরহাট সাব-রেজিস্ট্রি অফিসের অনিয়মের তদন্ত এবং ভোগান্তির অবসান চেয়ে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

আরও পড়ুন