• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০
  • দুপুর ৪:৫৪

সাধারণ ছুটিতে ফাঁকা ঢাকা, ছেটানো হচ্ছে জীবাণুনাশক

সাধারণ ছুটিতে ফাঁকা ঢাকা, ছেটানো হচ্ছে জীবাণুনাশক
করোনা সংক্রমণ ঠেকাতে এখনো সচেতন নন নগরবাসী।

৪৯তম স্বাধীনতা দিবস থেকে শুরু হয়েছে করোনা সংক্রমণ ঠেকাতে ১০দিনের সাধারণ ছুটি। ফলে, ফাঁকা ঢাকা। তবে এখনো পুরোপুরি সচেতন নয় নগরবাসী। এমনকি পুলিশের বাধা উপেক্ষা করে অবাধে চলাফেরা করছেন লকডাউন ঘোষিত এলাকাতেও। আর, ছিল না স্বাধীনতা দিবসের কোনো আয়োজন।

করোনাভাইরাসের আতঙ্ক- থমকে গেছে পুরো দেশ।  চিরচেনা ঢাকার অন্য এক রূপ। ফাঁকা ঢাকা বরাবরই নগরবাসীর জন্য স্বস্তির। তবে এবারের ঢাকা যেনো বিষণ্নতার গল্পই শোনাচ্ছে।

তারপরও সড়কে জনসমাগম ঠেকাতে আইন প্রয়োগকারী সংস্থার তৎপরতা ছিলো চোখে পরার মতো। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো বিশ্ব যখন লড়ে যাচ্ছে তখন কতটুকু সচেতন রাজধানীবাসী?

 তারা বলেন, আল্লাহ যদি মৃত্যু দেয় তাহলে তা কি কেউ ঠেকাতে পারবে। আমরা, সরকার কেউই তা ঠেকাতে পারব না। 

রাজধানীর টোলারবাগে করোনায় দুইজনের মৃত্যুর পর এলাকাটি লকডাউনে আছে। তারপরও সচেতন নন স্থানীয়রা। নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে চলাফেরা করছেন।


এদিকে, রাজধানীকে জীবাণুমুক্ত করতে ওষুধ ছিটানোর কার্যক্রম শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এতে অংশ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রী করোনার ঝুঁকি এড়াতে সাধারণ মানুষকে বাড়িতে থাকার পাশাপাশি নিরাপদ সামাজিক দূরত্ব মেনে চলাচলের আহ্বান জানিয়েছেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, এই ভাইরাসের মোকাবিলা করার সবচেয়ে উত্তম পন্থা হচ্ছে আলাদা করে থাকা, বাড়ি ঘরে থাকা এবং একজন আরেকজনের সঙ্গে যতটুকে সম্ভব দুরত্ব রাখা। 

করোনার কারণে রাজধানীতে ছিলো না স্বাধীনতা দিবসের কোনো আয়োজন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৬শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৬ই এপ্রিল, ২০২০ রাত ০৮:২৩


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন