• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১
  • দুপুর ১:০৯

'সার্বভৌমত্বে কেউ আঘাত করলে মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ'

'সার্বভৌমত্বে কেউ আঘাত করলে মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ'
রোহিঙ্গা পাঠানোর পরও সংঘাতে যায়নি বাংলাদেশ, তবে দেশের সার্বভৌমত্বে আঘাত এলে মোকাবিলার হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর।

রবিবার সকালে, মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কোর্স এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স ২০২০-এর গ্রাজুয়েশন প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

গ্রাজুয়েশন সেরিমনিতে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়-এই নীতিতেই চলছে বাংলাদেশ। নিজেদের নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষায় আপস করবে না বাংলাদেশ। যুদ্ধ চাই না, শান্তি চাই। কিন্তু কেউ যদি আমার সার্বভৌমত্বে আঘাত করতে আসে, প্রতিঘাত করবার মতো সক্ষমতা যেন অর্জন করতে পারি। সেভাবেই আমাদের প্রশিক্ষণ এবং সেভাবেই প্রস্তুতি থাকতে হবে।

এ সময় সশস্ত্র বাহিনীকে আধুনিকায়ন করতে সর্বাধুনিক প্রযুক্তি সেবা সরবরাহ করার পাশাপাশি প্রশিক্ষণের ব্যবস্থাও করা হচ্ছে বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সশস্ত্র বাহিনী গড়ে উঠেছে। কাজেই এ বাহিনীর প্রত্যেকটি সদস্য দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজেদের গড়ে তুলবেন। যেন সবসময় জনগণের পাশে থেকে জনগণের কল্যাণে কাজ করতে পারেন। আমাদের পররাষ্ট্র নীতি খুব স্পষ্ট, সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়। আমরা সেটাই মেনে চলছি। বাংলাদেশ একটি দেশ আমরা সকলের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছি।

কোভিডকালীন সংকটে সশস্ত্র বাহিনী মানুষের পাশে থেকে যে সেবা দিয়েছে তার জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।                     
 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৩ই ডিসেম্বর, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ০৬:১১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন