খেলাধুলা, বিনোদন, ক্রিকেট, বলিউড

সালমান কে পেছনে ফেলে ফোর্বসের তালিকার শীর্ষে কোহলি

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

শুক্রবার ২০শে ডিসেম্বর ২০১৯ ০৪:৫৭:০৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বিরাট কোহলির জন্য ২০১৯ সাফল্যে ভরা। আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট ও ওয়ানডে র‌্যাংকিংয়ে এক নম্বর স্থান দখল করেছেন কোহলি। আর বছর শেষে ফোর্বস ম্যাগাজিন ইন্ডিয়ার তালিকার শীর্ষে রয়েছেন বিরাট কোহলি।

ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে আয়ের নিরিখে দেশটিতে শীর্ষে তিনি। ১০০ জনের এ তালিকায় তার অনেক পেছনে রয়েছেন সর্বকালের সেরা ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং লিটল মাস্টার শচীন। 

২০১৮ সালের ১ অক্টোবর থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ সমীক্ষা করে ফোর্বস ইন্ডিয়া। এক বছরে ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে কোহলির আয় ২৫২.৭২ কোটি রুপি। সবার উপরে রয়েছেন তিনি।

এ সময়ে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে প্রচার চালিয়ে ১৩৫.৯৩ কোটি রুপি আয় করেছেন মাহি। তিনি তালিকার পঞ্চম স্থানে রয়েছেন। নবম স্থানে থাকা শচীনের আয় ৭৬.৯৬ কোটি রুপি।

বলিউড তারকা সালমান খান ও অক্ষয় কুমারকেও পেছনে ফেলেছেন বিরাট। ফোর্বস প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, গেল এক বছরে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে প্রচার চালিয়ে ২৯৩.২৫ কোটি টাকা উপার্জন করেছেন অক্ষয়। সংখ্যায় টিম ইন্ডিয়ার অধিনায়ককে টপকে গেছেন তিনি। তবে সংবাদমাধ্যমে জনপ্রিয়তার বিচারে তার চেয়ে এগিয়ে বিরাট। তালিকার দ্বিতীয় স্থানে অক্ষয়।

২০১৮ সালের ১ অক্টোবর থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে ২২৯.২৫ কোটি টাকা রোজগার করেছেন সালমান। তিনি রয়েছেন তালিকার তৃতীয় স্থানে।

গেল এক বছরে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে প্রচার চালিয়ে ৫৯.২১ কোটি টাকা আয় করেন বলিউড সুন্দরী আলিয়া ভাট। ফোর্বস ইন্ডিয়া প্রকাশিত তালিকার অষ্টম স্থানে রয়েছেন তিনি। ৪৮ কোটি টাকা রোজগার নিয়ে তালিকার দশম স্থানে রয়েছেন আরেক বলি কুইন দীপিকা পাড়ুকোন।
   
 
  
   
   

আরও পড়ুন