জাতীয়, জেলার সংবাদ

সিনোফার্ম ও মডার্নার টিকা কার্যক্রম শুরু

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৩ই জুলাই ২০২১ ০১:১৯:৫১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জেলা ও উপজেলা পর্যায়ের চীনা প্রতিষ্ঠান সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকেই সিনোফার্মের টিকা দেয়া শুরু হয়। জেলা ও উপজেলা পর্যায়ে সিনোফার্মের টিকা দেয়ার পাশপাশি দেশের ১২টি সিটি কর্পোরেশনে মডার্নার টিকা দেয়ার কার্যক্রমও শুরু হয়েছে।

বরিশাল নগরীতে সকালে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ। স্বাস্থ্য বিভাগ এ টিকা দেয়ার জন্য দু'টি কেন্দ্র চালু করলেও স্বাস্থ্য ঝুঁকি এড়াতে সিটি কর্পোরেশন নগরীর ৬টি কেন্দ্রে টিকা দেয়া হচ্ছে। এ দফায় ১৩ হাজার ২০০ ডোজ টিকা দেয়া হচ্ছে। তবে, অ্যাপসে দেয়া কেন্দ্রের সাথে টিকাদান কেন্দ্রের মিল না থাকায় সেবা গ্রহীতাদের কিছুটা দুর্ভোগ পোহাতে হয়।

সকাল থেকে চট্টগ্রামে মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালের কেন্দ্রে টিকাদান কার্যক্রম শুরু হয়।  এসএমএস না পাওয়া পর্যন্ত অযথা কেন্দ্রে ভিড় না করার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অন্যদিকে, রংপুরে সকাল থেকে মডার্নার ভ্যাকসিন নিতে দীর্ঘ সারি দেখা গেছে। শুরুতে দুইটি কেন্দ্র করার কথা থাকলেও শুধুমাত্র রংপুর মেডিক্যালের কেন্দ্রটিতে ভ্যাকসিন কার্যক্রম চলে। প্রথম দফায় রংপুর সিটি কর্পোরেশনে ১২ হাজার ডোজ মডার্নার ভ্যাকসিন দেয়া হবে বলে জানায় স্বাস্থবিভাগ। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সিলেট নগরীতে সকাল ৯টা থেকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল কেন্দ্র ও পুলিশ লাইন্স কেন্দ্রে  মডার্নার টিকাদান কার্যক্রম শুরু হয়।

আরও পড়ুন