অর্থনীতি

বাংলাদেশের অর্থনীতি নিয়ে সুইজারল্যান্ডে রোড শো শুরু আজ

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ২০শে সেপ্টেম্বর ২০২১ ০৯:৪০:২৬ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সুইজারল্যান্ডে বাংলাদেশের অর্থনীতিবিষয়ক রোড শো ‘রাইজ অব বেঙ্গল টাইগার’ শুরু হচ্ছে আজ।

তিন দিনব্যাপী রোড শোতে বাংলাদেশের অর্থনীতির সক্ষমতা, বিনিয়োগ, বাণিজ্য, বাংলাদেশি পণ্য ও সেবা, শেয়ারবাজার এবং বন্ড মার্কেট সম্পর্কে তথ্য তুলে ধরা হবে।

অর্থনৈতিক ও প্রযুক্তির বিবেচনায় ইউরোপের অন্যতম প্রভাবশালী দেশ সুইজারল্যান্ডের দুটি শহরে বাংলাদেশকে তুলে ধরে বিদেশি ও প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ আকর্ষণ করা এ আয়োজনের মূল লক্ষ্য। বিশেষ করে প্রবাসীরা যাতে দেশে বিনিয়োগ করে সে বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রোড শো ‘রাইজ অব বেঙ্গল টাইগার’ আয়োজন করছে।

সুইজারল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০টায় জুরিখের ডোলডার গ্রান্ড হোটেলে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী অনুষ্ঠানের উদ্বোধন করবেন। বুধবার জেনেভার হোটেল প্রেসিডেন্ট উইলসনে সমাপনী অনুষ্ঠানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. তেদরোস আধানোম গেবরিয়াসুস থাকবেন।

অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের ফাইন্যান্স ডিভিশনের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার, বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএ, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল নজরুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য আলমগীর হোসেন এবং বিএসইরি কমিশনার শেখ শামসুদ্দীন আহমেদ উপস্থিত থাকবেন।

আরও পড়ুন