• শনিবার, ০৪ জুলাই ২০২০
  • সকাল ৯:২৩

সেন্টমার্টিনগামী জাহাজে বিদেশি পর্যটককে বিরক্তকারী যুবক আটক

সেন্টমার্টিনগামী জাহাজে বিদেশি পর্যটককে বিরক্তকারী যুবক আটক
কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী জাহাজে এক বিদেশি পর্যটককে নাজেহালকারী যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বিকালে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাটমুড়া পাড়া এলাকা থেকে সালমান নামের ওই যুবককে আটক করে পুলিশ। সালমান (১৯) নাটমুড়া পাড়া এলাকার আব্দুল খালেকের পুত্র এবং হ্নীলা এমএসনি কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী একজন বিদেশি পর্যটক কয়েকজন যুবকের কথা বলছেন। নীল সমুদ্রে জাহাজ এগিয়ে যাচ্ছে সাথে উড়ছে গাঙচিল। চমৎকার এই দৃশ্য দেখে অবাক হওয়ার কথা সবার। কিন্তু ভিডিওতে থাকা যুবকদের কথাবার্তা আর অঙ্গভঙ্গি দেখে জাহাজের অন্য যাত্রীরা অবাক। যুবকরা বিদেশি পর্যটককে নানাভাবে বিরক্ত করছে। বিভিন্ন কথা ইংরেজিতে জিজ্ঞেস করছে যার অনেকটাই আপত্তিকর। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় অশ্লীল শব্দের ব্যবহার রয়েছে তাদের কথোপকথনে। স্বাভাবিকভাবেই ভদ্রলোক বিরক্ত হচ্ছিলেন স্পষ্ট বোঝা যাচ্ছিলো। 

ভিডিওতে দেখা যায় দেশি যুবকরা বিদেশি পর্যটকের শরীরে হাত দিচ্ছেন। আবার কেউ কেউ তার পরিধেয় শার্ট ধরে টানাটানি করছে।

প্রদীপ কুমার দাশ জানান, ভিডিও দেখে পুলিশ বিষয়টিকে গুরুত্ব সহকারে নিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য অভিযান শুরু করে। এক পর্যায়ে বিরক্তকারী শনাক্ত হয়। পরে, তাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

ভিডিওটি ছড়িয়ে পড়ার পর ফেইসবুক ব্যবহারকারীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে লিখেছেন যারা বিদেশি পর্যটকের সঙ্গে এমন আচরণ করেছেন তাদের উপযুক্ত শাস্তি হওয়া প্রয়োজন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৮ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ রাত ০২:৫৬


সর্বশেষ

আরও পড়ুন