জেলার সংবাদ, প্রবাস

সৌদি আরবে প্রবাসী বাংলাদেশি নিখোঁজ

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

শুক্রবার ৩রা জানুয়ারী ২০২০ ০৪:৪৭:৩৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সৌদি আরবে আনোয়ার আলী নামে প্রবাসী বাংলাদেশি নিখোঁজ।

সৌদি আরবে আনোয়ার আলী নামে (৩৮) এক প্রবাসী বাংলাদেশি নিখোঁজ হয়েছেন। তিনি গত ৩১শে ডিসেম্বর দেশটির পূর্ব প্রদেশের রাজধানী দাম্মাম শহরের আলবাদিয়া এলাকার ভাড়া বাড়ি থেকে বের হয়ে আর বাসায় ফিরে আসেনি। নিখোঁজ আনোয়ার আলী মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চর আজিমপুর গ্রামের ফজু শেখের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিখোঁজ আনোয়ার আলী ১৫ বছর আগে কাজের জন্য সৌদি আরবে যান। তিনি দেশটির পূর্ব প্রদেশের রাজধানী দাম্মাম শহরের আলবাদিয়া এলাকার ১২ নাম্বার রোডের ২২৬ নম্বর ভাড়া বাড়িতে বসবাস করতেন। সেখানে আল-ইব্রাহীম নামে এক সৌদি নাগরিকের তত্ত্ববধানে বাসাবাড়ির
প্রিন্টিং ও রংয়ের কাজ করতেন। তিন মাস আগে আনোয়ার দেশে ছুটি কাটিয়ে আবার সেখানে গিয়ে কাজে যোগ দেন।

নিখোঁজ আনোয়ার আলীর বড় ভাই জানান, গত ৩১শে ডিসেম্বর সৌদি আরবের স্থানীয় সময় সকাল ১১টার দিকে অজ্ঞাত এক ব্যক্তির ফোন পেয়ে ভাড়া বাড়ি থেকে বেড় হন আনোয়ার আলী। এরপর, সে আর বাসায় ফিরেনি। নিখোঁজ হওয়ার পর থেকে তার ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। সেখানে অবস্থানরত স্বজনরাও তার কোনো সন্ধান পাচ্ছেন না।

সৌদি আরবে আনোয়ার আলীর মালিক কফিল আল-ইব্রাহীমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনিও আনোয়াকে খুঁজে না পাওয়ার কথা জানান।

নিখোঁজ আনোয়ার আলীর সন্ধান পেতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ দূতাবাস ও সেখানে অবস্থানরত বাংলাদেশিদের সহযোগীতা কামনা করেছেন স্বজনরা।

উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ জানান, সৌদি প্রবাসী আনোয়ার আলীর নিখোঁজের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সৌদি দূতাবাস
কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

এ বিষয়ে জেলা কর্মসংস্থান ও জনশক্তি কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, নিখোঁজ আনোয়ার আলীর পাসপোর্ট ও আকামাসহ প্রয়োজনীয় কাগজপত্র পেলে যত দ্রুত সম্ভব তার সন্ধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন