রাজধানী

'স্বাস্থ্যবিধি না মানলে দোকান-মার্কেট সিলগালা'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ৫ই মে ২০২১ ১১:০৮:৪৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ঢাকা উত্তর সিটিতে কোনো মার্কেট বা দোকানে স্বাস্থ্যবিধি মানা না হলে সিলগালা করে দেয়া হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৫ মে) বিকেলে, গুলশানের বিভিন্ন মার্কেটে স্বাস্থ্যবিধি পরিস্থিতি পর্যবেক্ষণ করে তিনি এই কথা বলেন। এসময় মেয়র জানান, ব্যবসায়ীরা দোকান খোলার আগে একটা মুচলেকা দিয়েছিলো যে, স্বাস্থ্যবিধি মানার বিষয়টি তারা নিশ্চিত করবে। কিন্তু বাস্তবে সেটি হচ্ছে না। আমি আজ পরিদর্শনে আসবো দেখে অনেকেই মাস্ক পরছেন। কিন্তু এটা শুধু আমাকে দেখে করলে হবে না।

আতুকুল ইসলাম আরো বলেন,  বড় বড় রেস্টুরেন্টও গোপনে খোলা রাখা হচ্ছে। অনেক রেস্টুরেন্ট ও পাঁচ তারকা হোটেলে ইফতার পার্টি হচ্ছে বলে আমরা খবর পাচ্ছি। অনেকেই আমার কাছে অনুরোধ করছেন আমরা যেন এগুলো হতে দেই। কিন্তু এগুলো হতে দেব না। সরকার যেখানে নিষেধ করেছে সেখানে এগুলো হয় কী করে? আমি আবারও হুঁশিয়ার করে যাচ্ছি। কোথাও এমন অনিয়ম হলে, স্বাস্থ্যবিধি পালন না হলে সেই মার্কেট কিন্তু আমরা বন্ধ করে দেব। আমরা চাই না যে, ঈদের আগে কারও দোকান বন্ধ হোক। তবে নিয়ম না মানলে আমাদের করতে হবে। এসময় মাস্ক ব্যবহার করতে সবাইকে অনুরোধ জানান মেয়র।

স্বাস্থ্যবিধি না মানায় গুলশান শপিং সেন্টার ও কাঁচাবাজার এলাকায় তিনটি দোকান সিলগালা করে দেয়া হয়। পাশাপাশি একটি দোকানে ৫০০ টাকা জরিমানা ও অনাদায়ে দোকান মালিককে এক মাসের জেল দেওয়া হয়।

আরও পড়ুন