বিনোদন, হলিউড

স্মৃতিকথায় বিস্ফোরক ডেমি মুর

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৬শে সেপ্টেম্বর ২০১৯ ০৪:০৬:০৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ডেমি মুরের বয়স যখন ১৫, তখন তাকে ধর্ষণ করেছিল এক ব্যক্তি। ওই ব্যক্তি ছিলেন তার মায়ের পরিচিত।

হলিউড অভিনেত্রী ডেমি মুরের বয়স যখন ১৫, তখন তাকে ধর্ষণ করেছিল এক ব্যক্তি। ওই ব্যক্তি ছিলেন তার মায়ের পরিচিত। ডেমি মুর তার স্মৃতিকথা ‘ইনসাইড আউট'-এ লিখেছেন নিজের জীবনের অনেক ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা।

'ইনসাইড আউট' বইটি মূলত স্মৃতিকথা। আর তা থেকে জানা যায়, তাকে যিনি ধর্ষণ করেছিল সে ব্যক্তি ছিলেন তার মায়ের পরিচিত। তিনি জানান, একদিন বাড়ি ফিরে তিনি দেখেন তাদের অ্যাপার্টমেন্টে এক বয়স্ক মানুষ তার অপেক্ষায় রয়েছেন। অ্যাপার্টমেন্টের চাবি খুলে ঢুকে পড়েছিলেন ওই ব্যক্তি।তার মা ৫০০ ডলারের বিনিময়ে তাকে বিক্রি করে দিয়েছেন বলে ওই লোকটি তাকে জানান। 

ইউএস টিভির টিভি শো ‘গুড মর্নিং আমেরিকা' নামক টিভি শোতে ডেমি মুর তার বইটির বিভিন্ন অংশ পড়ে শোনানো হয়। ডেমি মুর বইতে ওই ঘটনার প্রসঙ্গে লিখেছেন, 'ওটা ছিল ধর্ষণ। এবং এক ভয়ঙ্কর বিশ্বাসঘাতকতা।নিজের মায়ের দ্বারা ৫০০ ডলারে বিক্রি হয়ে গণিকায় পরিণত হতে কেমন লাগছে?'

সত্যিই কি মা তার মেয়েকে এমন চরম দুর্গতির দিকে ঠেলে দিয়েছিলেন? ডেমি মুরকে এই প্রশ্ন করেন শোয়ের সঞ্চালক ডায়ান সয়্যার। ৫৬ বছরের অভিনেত্রী বলেন, তিনি মনে-প্রাণে বিশ্বাস করতে চান তার মা এমন কিছু তার সাথে করেন নি। তবে তার মা-ই ওই লোকটিকে অ্যাপার্টমেন্টে ঢোকার সুযোগ করে মেয়েকে ভয়াবহ বিপদে ফেলেছিলেন।

ওই স্মৃতিকথায় ডেমি মুর জানিয়েছেন, কীভাবে অ্যালকোহলের আসক্তি ও মানসিক সমস্যার সঙ্গে লড়তে হয়েছিল তাকে। তিনি বলেন, তার বয়স যখন ১২, তখন তার মা আত্মহত্যার চেষ্টা করেন। ওই মুহূর্তে তার জীবনের মোড় ঘুরে যায় বলে মনে করেন তিনি।'

আর যেদিন তিনি জানতে পারেন যে মানুষটিকে তিনি বাবা বলে জানেন, তিনি আদৌ তার জন্মদাতা নন, তখন তিনি নিজেকে বলেছিলেন, তাহলে কি সে তার বাাবা-মায়ের কাঙ্খিত সন্তান! তার বাবা কি তাকে চাননি! তারপর হাই স্কুল থেকে বেরিয়ে আসতে হয় তাকে। মায়ের বাড়ি ছেড়ে অভিনয়ের পথে বাড়ান কিশোরী বয়সেই। তিনি এও জানান তিনি কোকেন ও অন্য ড্রাগ নিতেন।

এর আগে ‘নিউ ইয়র্ক টাইমস' জানায়, ডেমি মুর ওই স্মৃতিকথায় লিখেছেন, অ্যাস্টন কুচারের সঙ্গে ডেট করার সময় তার গর্ভপাতও হয়েছিল। বইটি তিনি উৎসর্গ করেছেন তার মা ও তিন কন্যাকে।

আরও পড়ুন