• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৫:৩০

হলিউডের এই অভিনেত্রী নারী নয়, তৃতীয় লিঙ্গের ছিলেন!

হলিউডের এই অভিনেত্রী নারী নয়, তৃতীয় লিঙ্গের ছিলেন!
কানাডিয়ান হলিউড অভিনয়শিল্পী অ্যালেন পেজ। অস্কার পুরস্কারে মনোনয়ন পাওয়া তৃতীয় লিঙ্গের এই তারকা নিজেকে সবসময় নারী হিসেবে পরিচয় দিতেন। সম্প্রতি টুইটারে পোস্ট দিয়ে সেই অ্যালেন পেজই জানালেন, তিনি নাকি নারী থেকে পুরুষে রুপান্তরিত হয়ে গেছেন।

তার সাহসী বক্তব্যকে উৎসাহ দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

শুধু তাই নয়, পুরুষ হওয়ার পর নিজের নামও বদলে ফেলেছেন ‘জুনো’, ‘ইনসেপশন’, ‘দ্য আমব্রেলা একাডেমি’র মতো দর্শকপ্রিয় সব ছবির এই অভিনেত্রী। তার নতুন নাম এলিয়ট পেজ।

পাশাপাশি নিজের আসল পরিচয়ও ফাঁস করেছেন তিনি। জানিয়েছেন, পুরুষ হওয়ার আগে তিনি নারী নয়, তৃতীয় লিঙ্গের ছিলেন। টুইটারে এলিয়ট লিখেছেন, ‘আর কত দিন ‘অন্য কেউ’ হয়ে বাঁচব? এভাবে বেঁচে থাকা খুব কঠিন। আমি নিজের পরিচয় নিয়ে সামনে এসেছি। আপনাদের অনুপ্রেরণার জন্যই আমি এটা পেরেছি।’


 
এলিয়ট আরও লিখেছেন, ‘আমি নই নারী, নই পুরুষ। আমি তৃতীয় লিঙ্গের ছিলাম। বিশ্বের ট্রান্সজেন্ডারদের ৪০ শতাংশ বিষণ্নতায় আত্মহত্যার চেষ্টা করেন। তাদের মানবাধিকার লঙ্ঘন নিয়ে কেউ কথা বলে না। আমি তাদেরই একজন। রূপান্তরকামী হওয়া কোনো অন্যায় নয়। যেমন অন্যায় নয় নারী বা পুরুষ হওয়া। আমি পেরেছি, আপনারাও পারবেন।’

নিজের প্রকৃত পরিচয় তুলে ধরার পর বিশ্বতারকারা অভিনন্দন জানিয়েছেন এলিয়ট পেজকে। হিউ জ্যাকম্যান, এলেন ডি জেনারাস, মার্ক রাফালো, মাইলি সাইরাসের মতো অনেক তারকাই তার সাহসিকতার প্রশংসা করেছেন।

ডেস্ক
kamrul Islam
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৬শে ডিসেম্বর, ২০২০


সর্বশেষ

আরও পড়ুন