• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১
  • দুপুর ১:০৮

১০০ কি. মি. রাস্তায় ট্রাক্টর প্যারেডের পরিকল্পনা ভারতের কৃষকদের

১০০ কি. মি. রাস্তায় ট্রাক্টর প্যারেডের পরিকল্পনা ভারতের কৃষকদের
বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে ভারতের প্রজাতন্ত্র দিবসে ১০০ কিলোমিটারব্যাপী ট্রাক্টর-প্যারেড করবে হাজার হাজার কৃষক।

শনিবার দিল্লী পুলিশ কমিশনার এস এন শ্রীবাস্তব জানিয়েছেন, ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর প্যারেডের অনুমতি দেয়া হয়েছে।

একাধিক কৃষক নেতা জানিয়েছেন, দেশের বেশ কয়েকটি রাজ্য থেকে কৃষকরা এসে প্যারেডে অংশ নেবেন। প্রজাতন্ত্র দিবসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন সামরিক কুচকাওয়াজ পরিসমসাময়িক সময়ে তারাও পুলিশের ব্যারিকেড ভেঙ্গে দিল্লীতে প্রবেশ করবে বলে জানান কৃষক নেতারা।

বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের দাবিতে গত দু'মাস ধরে দিল্লি সীমান্তে আন্দোলন করছেন ভারতের কৃষকরা। আন্দোলনের কর্মসূচি হিসেবে প্রজাতন্ত্র দিবসের দিন ট্রাক্টর র‍্যালি করার কথা আগেই ঘোষণা করেছিল কৃষক সংগঠনগুলি। এই র‍্যালিতে যোগ দেয়ার উদ্দেশ্যে ভারতের বিভিন্ন জায়গা থেকে ট্রাক্টর নিয়ে রওনা দিয়েছেন কৃষকরা।

ভারতীয় কিষাণ ইউনিয়ন (একতা-উগ্রাহন)-এর জেনারেল সেক্রেটারি শুকদেব সিং জানান, পাঞ্জাবের খানৌরি এবং হরিয়ানার ডাবওয়ালি থেকে ৩০ হাজারেরও বেশি ট্রাক্টর ও ট্রলি দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছে। এছাড়াও উত্তরপ্রদেশ, কেরালা, রাজস্থান, তামিলনাড়ু, মহারাষ্ট্র সহ একাধিক রাজ‍্যের কৃষকরা প্রজাতন্ত্র দিবসের ট্রাক্টর র‍্যালিতে যোগ দিতে দিল্লির উদ্দেশ্যে যাত্রা শুরু করে দিয়েছেন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৪শে জানুয়ারী, ২০২১
আপডেটঃ বৃহঃস্পতিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ০১:৫৮


সর্বশেষ

আরও পড়ুন