• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১
  • দুপুর ১২:৩৭

১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন'

১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন'
২০২১ সালের ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন'।

সোমবার (৭ ডিসেম্বর), ঢাকা সেনানিবাসের মাল্টিপারপাস কমপ্লেক্সে 'মিট দ্য প্রেস' অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং আয়োজক কমিটির সভাপতি বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মো. সফিকুর রহমান, ওএসপি (বার), এসপিপি, এএফডব্লিউসি, পিএসসি এর উপস্থিতিতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ এর ঘোষণা দেয়া হয়।

সশস্ত্র বাহিনীর সার্বিক সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী এই ম্যারাথনের আয়োজন করেছে। আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল এলাকায় শেষ হবে। দেশি-বিদেশি খ্যাতনামা দৌড়বিদ (১৮ বৎসরের ঊর্ধ্বে) এই ম্যারাথনে অংশগ্রহণ করবেন। নারী ও পুরুষ দুই বিভাগে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৩ ক্যাটাগরিতে পরিচালনা হবে এই ম্যারাথন।

এছাড়াও, ডিজিটাল ম্যারাথনে ‘মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ম্যারাথন’ স্লোগানকে মাথায় রেখে মোবাইল অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে বাংলাদেশসহ পৃথিবীর যে কোনো স্থান থেকে যে কেউ অংশগ্রহণ করতে পারবেন। দৌড়বিদরা ১০ জানুয়ারি থেকে ৭ মার্চের মধ্যে বয়সভিত্তিক নিজস্ব সময়ে সুবিধাজনক স্থানে দৌড় সম্পন্ন করবেন। ডিজিটাল ম্যারাথনে ৫ কি.মি., ১০ কি.মি., হাফ ও ফুল ম্যারাথন অনুষ্ঠিত হবে। ফুল ম্যারাথন টেলিভিশনে দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করা হবে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই ডিসেম্বর, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ০১:০০


সর্বশেষ

আরও পড়ুন