• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৬:২৯

১১ বছর পর সিরি আ চ্যাম্পিয়ন ইন্টার মিলান

১১ বছর পর সিরি আ চ্যাম্পিয়ন ইন্টার মিলান
সিরি আ'তে ১১ বছর পর লিগ শিরোপার দেখা পেলো ইন্টার মিলান।

সেই সঙ্গে শেষ হলো ইতালির শীর্ষ লিগে য়্যুভেন্তাসের ৯ বছরের আধিপত্য। নিজেদের ম্যাচে টেবিলের দুইয়ে থাকা আতালান্তা ড্র করায় ওদের সাথে ইন্টারের পয়েন্ট ব্যবধান এখন ১৩। চার ম্যাচ হাতে রেখেই তাই চ্যাম্পিয়ন কন্তের দল।

শেষ লিগ শিরোপাটা এসেছিল হোসে মোরিনিয়োর হাত ধরে ২০০৯-১০ মৌসুমে। এরপর অপেক্ষাটা পাক্কা ১১ বছরের। এর মধ্যে বড় ট্রফি বলতে শুধু ২০১০-১১ মৌসুমের ইতালিয়ান কাপ। এজন্যই হয়ত ক্রোতোনের নিপক্ষে ম্যাচ শেষে উল্লাসটা বাধভাঙ্গা। অপেক্ষার অবসান যে ঘটল রাজসিকভাবেই।

যদিও ইন্টারের শিরোপা নিশ্চিত হয়েছে আতলান্তার ড্রয়ে। লিগের বাকি চার ম্যাচ থেকে এক পয়েন্ট তুলতে পারলেই নিশ্চিত হতো ইন্টারের শিরোপা। তবে, পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আতালান্তা, সাসুলোলোর বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারানোয় পরের ম্যাচে মাঠে নামার আগেই লিগ শিরোপা নিশ্চিত হলো অ্যান্তোনিও কন্তের শিষ্যদের।

এই নিয়ে ১৯তম বারের মতো সিরি আ'র শিরোপা ঘরে তুলল নেরাজ্জুরিরা। তবে, ৩৬ শিরোপা নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে য়্যুভেন্তাস। চার ম্যাচ হাতে রেখে ইন্টারের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লাতউরো মার্তিনেস।

তবে, এখনই শিরোপা উৎসব করতে পারছে না তারা। সেজন্য অপেক্ষায় থাকতে হচ্ছে নিজ মাঠে সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচ পর্যন্ত। ম্যাচ শেষে তাদের হাতে তুলে দেয়া হবে ট্রফি।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩রা মে, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন