আন্তর্জাতিক, আমেরিকা

১৩ বছর বয়সেই ইউটিউব সেনসেশন যুক্তরাষ্ট্রের ক্যারোলিনা  

হ্যাপী মাহমুদ

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০৯:৫০:০১ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

১৩ বছর বয়সেই ভায়োলিনে বিশ্বের জনপ্রিয় গান বাজিয়ে তাক লাগিয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ক্যারোলিনা প্রতসেনকো।

তার ইউটিউব চ্যানেলে বর্তমান সাবস্ক্রাইবার ৫০ লাখের বেশি। বিশ্বের বিভিন্ন দেশে ভায়োলিন কনসার্টের স্বপ্ন দেখেন ছোট্ট ক্যারোলিনা। ২০১৭ সালে মাত্র ৯ বছর বয়সে সান্তা মনিকার রাস্তায় ভায়োলিন বাজিয়ে পরিচিতি পেতে থাকে ক্যালিফোর্নিয়ার ক্যারোলিনা প্রতসেনকো।

ভায়োলিনের সুর কম বয়সেই তার উপার্জনের পথ খুলে দেয়। সংগীতপ্রেমীরা তার মনোমুগ্ধকর বাজনা দেখে খুশি হয়েই অর্থ দিতে শুরু করেন। 

তার স্ট্রিট পারফরমেন্স সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে ছাড়ার পর অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়। আর ইউটিউব চ্যানেল খোলার পর আর থেমে থাকতে হয়নি তাকে। একের পর এক জনপ্রিয় গানের সুর তুলে কয়েকবছরেই ক্যারোলিনা বনে গেছে ইউটিউব সেনসেশন। 

সম্প্রতি শ্রীলঙ্কার ভাইরাল গান মানিকে মাগে হিতের সুর ভায়োলিনে তুলে বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে তার নাম। ভায়োলিনে বিশ্বের বিভিন্ন দেশের জনপ্রিয় গান বাজিয়ে সে মুগ্ধ করে চলেছে কোটি কোটি মানুষকে। 

ভায়োলিনে কখনো করুন, কখনো জমকালো আবার কখনো রোমান্টিক গানের সুর তুলে দর্শকদের বিনোদন দেয় ক্যারোলিনা। মা-বাবা দুজনই সংগীতশিল্পী হওয়ায় ছোটবেলা থেকেই নানা রকম বাদ্যযন্ত্রের সঙ্গে পরিচয় তার। মাত্র ছয় বছর বয়স থেকেই শিখতে শুরু করে ভায়োলিন।

ইউক্রেনে জন্ম হলেও ২০১৫ তে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আসেন তার বাবা-মা। মাঝে সাঝেই পুরো পরিবার নিয়েই ক্যামেরার সামনে সুরের ডালি নিয়ে হাজির হয়। 

রাস্তায় পারফর্ম করার পাশাপাশি ইতালির স্যাক্সোফোন বাদক ডেনিয়েল ভিতাল ও ইউক্রেনের জনপ্রিয় শিল্পী বারভিনার সঙ্গেও বেশ কয়েকটি গানে পারফর্ম করতে দেখা যায় তাকে।

আরও পড়ুন