• সোমবার, ১৬ মে ২০২২
  • রাত ১০:৫০

১৯০ বছরের ’জোনাথন’ পৃথিবীর প্রাচীনতম বাসিন্দা

১৯০ বছরের ’জোনাথন’ পৃথিবীর প্রাচীনতম বাসিন্দা
জোনাথন পৃথিবীর প্রাচীনতম ভূমিপ্রাণী। যার বসবাস সেন্ট হেলেনার প্রত্যন্ত দ্বীপে। জোনাথন আসলে একটি বিশালাকৃতির সেশেলিস কচ্ছপ। ধারণা করা হয়, ১৮৩১ সালে তার জন্ম।

জোনাথন ১৮৮২ সালে জাহাজে করে সেন্ট হেলেনা দ্বীপে পৌঁছেছিল। দ্বীপের রেকর্ডের এক চিঠি অনুযায়ী, ব্রিটিশ ঔপনিবেশিক প্রশাসক স্যার উইলিয়াম গ্রে উইলসনের কাছ থেকে সেন্ট হেলেনার জন্য উপহার ছিল কচ্ছপটি।

জোনাথন এতই পুরানো যে তার পরিচিত ফটোগুলি ১৩৬ বছরের বেশি সময় ধরে ছড়িয়ে পড়েছে পৃথিবীর নানা প্রান্তে। ১৮৮৬ সালে একজন অজানা ফটোগ্রাফারের ধারণ করা একটি ছবিতে দেখা যায় সেন্ট হেলেনার গভর্নমেন্ট হাউসের মাঠে জোনাথনকে আরেকটি বিশাল কচ্ছপের সাথে।



জোনাথন এখন অন্ধ আর ঘ্রাণশক্তিও নেই ওর। কিন্তু এখনও সেন্ট হেলেনার গভর্নর ভবনের মাটিতে চরে বেড়ায় অবাধে। এখানে ওর সঙ্গী দৈত্যাকার কাছিম ডেভিড, এমা আর ফ্রেড। একসাথে থাকে ওরা। জোনাথন পর্যাপ্ত ক্যালোরি পায় কিনা তা নিশ্চিত করতে সপ্তাহে একবার তাকে হাতে খাওয়ানো হয়। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, তার প্রিয় খাবারের মধ্যে রয়েছে বাঁধাকপি, শসা ও গাজর। খাওয়ার পাশাপাশি, জোনাথনের প্রধান আগ্রহের মধ্যে রয়েছে ঘুম আর সঙ্গম।



বয়স হলেও, জোনাথনের যৌনশক্তি এখনও বেশ ভালো। তাকে প্রায়ই এমা ও ফ্রেডের সাথে যৌনমিলন করতে দেখা যায়।  -

ডেস্ক
সামান্তা সাইদ খান
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৮শে জানুয়ারী, ২০২২


সর্বশেষ

আরও পড়ুন