জেলার সংবাদ

'২০২২ সালে শেষ হবে দোহাজারি-কক্সবাজার রেল প্রকল্পের কাজ'

আবু বকর

ডিবিসি নিউজ

বুধবার ২২শে সেপ্টেম্বর ২০২১ ০৭:০৮:১৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দোহাজারি-কক্সবাজার রেল প্রকল্পের কাজ ২০২২ সালের ডিসেম্বরে শেষ হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

আজ বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ঝিলংজা ইউনিয়নের চান্দেরপাড়ায় আইকনিক রেল স্টেশনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে একথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, বর্ষা মৌসুম ও করোনার কারণে প্রকল্পের মেয়াদ বাড়িয়ে এক বছর ২০২৩ সালের জুন পর্যন্ত করা হয়েছে। কিন্তু বর্তমানে পুরোদমে কাজ চলায় ২০২২ সালের ডিসেম্বরে প্রকল্পের কাজ শেষ হবে। পরে রামু উপজেলায় নির্মাণাধীন জংশন ও রশিদনগরে রেলট্রাক বসানো কাজ পরিদর্শন করেন মন্ত্রী।

কক্সবাজারে বহুমুখী উন্নয়ন কার্যক্রম চলমান আছে এবং এখানকার অর্থনৈতিক সম্ভাবনার দ্বার উন্মোচন হচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন। রেলপথ মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত একটি আত্মনির্ভরশীল দেশ গড়ার লক্ষ্যে বর্তমান প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। সব সেক্টরে উন্নয়ন হচ্ছে। ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সারা দেশে অনেক মেগা প্রকল্পের কাজ চলমান আছে। দোহাজারী থেকে কক্সবাজার রেললাইন নির্মাণ দশটি মেগা প্রকল্পের মধ্যে একটি।’

এ সময় তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, পদস্থ সরকারি ও রেলওয়ে কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন