• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:৫৩

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত
করোনা মহামারির মধ্যেই অনুষ্ঠিত হয়েছে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। শুক্রবার সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর ১২টায়। এতে অংশ নেন পৌনে পাঁচ লাখ সরকারি চাকরিপ্রত্যাশী।

করোনা মহামারীতে স্বাস্থ্যবিধির নানা নির্দেশনা মেনে শুক্রবার সকাল ১০টায় ঢাকাসহ আট বিভাগীয় শহরের নির্ধারিত কেন্দ্রে শুরু হয় ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা।

করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় পরীক্ষার সময় স্বাস্থ্যবিধি নিশ্চিত করার ওপর জোর দেয় সরকারি কর্ম কমিশন। নির্দেশনা মেনেই ঢাকা মহানগরের ১২টি অঞ্চলের ১৬০টি কেন্দ্রে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন চাকরি প্রত্যাশীরা।   

বরিশালে সামাজিক দূরত্ব মেনে নগরীর ১৪ টি কেন্দ্রে বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ১২ হাজার ছয়শো ৩৬ জন পরীক্ষার্থী।

স্বাস্থ্যবিধি মেনে খুলনায় ২৮টি কেন্দ্রে ৩১ হাজার ৮৬ জন পরীক্ষার্থী অংশ নেন বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায়। রাজশাহীতে ৩৭টি কেন্দ্রে ৩৭ হাজার ১৩৬ পরীক্ষার্থী অংশ নেন। 

এছাড়া চট্টগ্রামে ৩২টি, সিলেটে ১৬টি, রংপুরে ৩৪টি এবং ময়মনসিংহে ২৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলিতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৭ জন পুলিশ সদস্য সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ইংরেজি ভার্সনের পরীক্ষার্থীদের জন্য প্রতি বিভাগের ১টি করে মোট ৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৯শে মার্চ, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন