ক্রিকেট

৪-১ ব্যবধানে সিরিজ জিতলো বাংলাদেশ

মুহাম্মদ খালেদ হাসান

ডিবিসি নিউজ

রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৫:২৮:৩৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

দারুন এক নিউজিল্যান্ড সফর শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল।লিঙ্কনে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে জুনিয়র ব্লাকক্যাপসদের ৭৩ রানে হারিয়েছে আকবর আলিরা। এতে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে টাইগার যুব দল।

টস জিতে ব্যাট করে বাংলাদেশ। এদিনও সফল উদ্বোধনী জুটি। ১২০ রান তোলেন তানজীদ হাসান ও পারভেজ হোসেন।৪৮ করেন পারভেজ, ইনিংসে সর্বোচ্চ ৭১ রান আসে তানজীমের ব্যাট থেকে। রান পাননি মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয় আর অধিনায়ক আকবর আলী।তবে, শাহাদাত আর অভিষেক দাসের ৪৮ রানে, আট উইকেটে ৩১৬ রানের বড় পুজি পায় টাইগার যুবারা।কিউইদের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেন ফার্গুস লেলম্যান।

জবাবে শরিফুলের বোলিং তোপে ৪৯ রানে তিন টপঅর্ডারকে হারায় নিউজিল্যান্ড। লেলম্যানের ৫৬ আর ম্যাকেঞ্জির ৪৪ রান ছাড়া আর কোন ব্যাটসম্যান ইনিংস লম্বা করতে পারেননি। ৪৩.৪ ওভারে ২৪৩ রানেই অলআউট হয় নিউজিল্যন্ড যুব দল। ৪৩ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন শরিফুল। রাকিবুল নেন দুই উইকেট।

এর আগে মূল সিরিজের প্রথম ৩ ম্যাচে জিতে আগেই সিরিজ জয় করে তারা। চতুর্থ ম্যাচে ৪ উইকেটের ব্যবধানে জিতে যায় স্বাগতিক যুবারা। তবে সিরিজের শেষ ম্যাচটি দারুণভাবে জিতে সফর ইতি টানলো আকবর আলীর দল।

আরও পড়ুন