• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
  • রাত ৮:৩৫

৭ই নভেম্বর শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্ট

৭ই নভেম্বর শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্ট
এবারের আয়োজন উৎসর্গ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব রহমানকে।

দেশি-বিদেশি সাহিত্যিকদের মিলনমেলায় নবমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা লিট ফেস্ট। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, 

৭ থেকে ৯ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া এ সাহিত্য উৎসবে ১৮টি দেশ থেকে শতাধিক বিদেশি এবং দুই শতাধিক বাংলাদেশি লেখক, গবেষক, সাংবাদিক, রাজনীতিক অংশ নেবেন।  

আয়োজনের দ্বিতীয়দিন শুক্রবার প্রদর্শিত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনীর ওপর নির্মিত প্রামাণ্যচিত্র, ‘হাসিনা: এ ডটার্স টেল’। আয়োজনের শেষদিনে উপস্থিত হবেন দুই বাংলার লেখক শংকর। বাংলাদেশের সাহিত্য জগতে স্বনামধন্য ‘জেমকন সাহিত্য পুরস্কার’ও ঘোষণা করা হবে।

দেশি-বিদেশি অতিথিদের সঙ্গে সরাসরি সাহিত্যসহ সমাজের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আলোচনা-পর্যালোচনার সুযোগ থাকবে। 'ঢাকা লিটারারি ফেস্টিভ্যাল’-এর ব্যানারে বাংলা একাডেমি চত্বরে অনুষ্ঠিত হবে এই সাহিত্য মেলা।  

তিন দিনব্যাপী এ আয়োজনে রেজিস্ট্রেশনের মাধ্যমে পাওয়া ই-টিকিটটি ব্যবহৃত হবে আয়োজনে অংশগ্রহণকারীর প্রবেশপত্র হিসেবে। লিট ফেস্টে প্রবেশের জন্য রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন এই ঠিকানায়: https://www.dhakalitfest.com/register এছাড়াও লিট ফেস্ট নিয়ে সকল তথ্য জানতে  ক্লিক করুন এই ঠিকানায়: https://www.dhakalitfest.com/2019

ডেস্ক
ইসতিয়াক হোসেন
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৫ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ দুপুর ০১:৪৯


সর্বশেষ

আরও পড়ুন