• সোমবার, ৩০ মার্চ ২০২০
  • দুপুর ১০:৩১

৭ মাসের শিশু করোনা সন্দেহে আইসোলেশনে, বাবা বিদেশফেরত

৭ মাসের শিশু করোনা সন্দেহে আইসোলেশনে, বাবা বিদেশফেরত
কুষ্টিয়ায় করোনা সন্দেহে সাত মাসের শিশুকে আইসোলেশনে রাখা হয়েছে। সম্প্রতি সিঙ্গাপুর থেকে ফিরে শিশুটির বাবা কোয়ারেন্টিনে না থেকে পরিবারের সঙ্গেই ছিলেন।

হাম, ঠান্ডা ওজ্বর নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি শিশুটিকে করোনা সন্দেহে  বৃহস্পতিবার আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। এ বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার বলেন, ‘২৩শে মার্চ জ্বর, ঠান্ডাসহ নানা জটিলতা নিয়ে শিশুটিকে হাসপাতালে আনার পর শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। হামও হয়েছে তার। আজ সকাল থেকে তার অবস্থার অবনতি হয়। শিশুটির বাবা বিদেশ থেকে আসার খবরটি তারা গোপন করেছে। 

এদিকে, এ ঘটনা প্রকাশের পর শিশুটির বাবা পালিয়ে যান। পলাতক থাকা বাবাকে ধরে এনে পরিবারের ৫ সদস্যের সাথে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। লকডাউন ঘোষণা করা হয়েছে তাদের বাড়ি। গত ৯ই র্মাচ সিঙ্গাপুর থেকে ফিরে পরিবারের সাথে ছিলেন।  তবে ওই পরিবারের অন্য কোন সদস্যদের মধ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের লক্ষণ প্রকাশ পায়নি। সবাই সুস্থ আছেন এখনো।

এ প্রসঙ্গে, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন বলেন, শিশুটি অসুস্থ হলে হাসপাতালে ভর্তি হবার পর শিশুটির বাবার প্রবাস থেকে ফেরার বিষয়টি জানা যায়। এরপর বাড়ি ছেড়ে পালিয়ে যায় সে। পরে পুলিশের সহযোগিতায় তাকে ধরে আনা হয়। ১৪দিনের বেশি হয়েছে ওই ব্যক্তি সিঙ্গাপুর থেকে ফিরেছেন বলে উল্লেখ করেন তিনি।
 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৬শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৩০শে মার্চ, ২০২০ দুপুর ০২:৫৫


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন