বিবিধ, লাইফস্টাইল

‘ভ্রু’ আকর্ষণীয় করে তোলার ঘরোয়া পদ্ধতি!

ফারুক হোসাইন

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০৫:৩৫:৪০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মুখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে সুন্দর ভ্রু’র তুলনা নেই। আপনার চোখের ‘ভ্রু’যুগলকে আরো আকর্ষণীয় ও সুন্দর করে তুলতে ঘরোয়া এই পদ্ধতিগুলো ব্যবহার করে দেখতে পারেন।

১. ধনুকের মতো আকৃতি: সব মেয়েই চায় তার চোখের ভ্রু যুগল ধনুকাকৃতির হোক। ধনুকাকৃতির ভ্রু পেতে সামনের অংশ মোটা করে পিছনের দিকে চিকন ও কোণা করে আকঁতে হবে।

২. প্রাকৃতিকভাব ধরে রাখুন: অনেক নারী আছেন যারা এখনো ভ্রু প্লাক করেনি এবং খুব সুন্দরভাবেই তা গুছিয়ে রাখতে পারেন। তাই সাহস করে নিজের ভ্রু প্রাকৃতিকভাবেই রাখুন ও নিজের সৌন্দর্য তুলে ধরুন।

৩. ভালো ভ্রু ব্রাশ ব্যবহার করুন: মনের মতো করে ভ্রু আঁকতে উন্নত ব্রাশ ব্যবহার করা দরকার। ‘আই ভ্রু’ পেন্সিল ব্যবহার না করেও কেবল ভালো ব্রাশ ব্যবহার করে সুন্দরভাবে ভ্রু আঁকা সম্ভব।

৪. ‘থ্রেড’ করা: পৃথিবীর অনেক জায়গায় নারীরা লেজারের মাধ্যমে ভ্রু ঠিক করে থাকেন। আমাদের দেশে এখনও থ্রেডিং বা প্লাক করে ভ্রুয়ের আকার ঠিক করা হয়। আর এখন পর্যন্ত এটাই ভ্রুয়ের আকার ঠিক করার ভালো উপায়।

৫. ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করা: ভ্রু’র ঘনত্ব ঠিক রাখতে আই ভ্রু পেন্সিল বা জেল ব্যবহার করতে পারেন। এটা কোনো রকম ক্ষতি ছাড়াই ভ্রু’র আকার ঠিক করতে সাহায্য করে।

আরও পড়ুন