• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ২:০৯

'আবরার হত্যাকাণ্ড ন্যাক্কারজনক'

'আবরার হত্যাকাণ্ড ন্যাক্কারজনক'
এ ঘটনাকে পুঁজি করে কেউ ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করলে তা বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী।  

বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডকে ন্যাক্কারজনক উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকারও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চায়। বুধবার দুপুরে, সচিবালয়ে টিভি শিল্পী, নাট্যকার ও নির্মাতাদের সংগঠন এফটিপিও'র সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  তিনি এ কথা জানান।

হাছান মাহমুদ বলেন, প্রথমত, এ হত্যাকাণ্ড অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা প্রথম থেকেই এর তীব্র নিন্দা জানিয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কেউ দাবি তোলার আগেই এর সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। যারা এ ঘটনায় দোষী প্রমাণিত হবে, তারা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়, এ জন্য সরকার বদ্ধপরিকর।

তথ্যমন্ত্রী বলেন, ভিন্নমতের জবাব মতামতের মাধ্যমেই হতে হবে। দেশে অবশ্যই ভিন্ন মত থাকবে। ভিন্ন মত ছাড়া একটি গণতান্ত্রিক সমাজ হতে পারে না। ভিন্ন মত থাকবে, সমালোচনাও থাকবে। সমালোচনার জবাব সমালোচনার মাধ্যমে হয়। ভিন্ন মতের জবাব নিজের মত প্রকাশের মধ্য দিয়ে হয়। এর জবাব কোনোভাবেই আক্রমণ করে হয় না। এটা আমাদের সরকার সমর্থন করে না, আমাদের দলও সমর্থন করে না।’

তিনি বলেন, টেলিভিশন চ্যানেলে ডাবিং করা সিরিয়াল ও সিনেমা প্রদর্শনের ব্যাপারে যাচাই-বাছাই কমিটি করা হবে। বাংলাদেশে বিদেশি ডিটিএইচ ব্যবহারে অনুমোদন নেই। এতে করে প্রায় হাজার কোটি টাকা পাচার হচ্ছে। তবে ১৫ই ডিসেম্বরের মধ্যে এগুলো সরিয়ে ফেলার নির্দেশনা দেয়া হবে। এরপর থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।

ডেস্ক
ইসতিয়াক হোসেন
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৯ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ রাত ০১:২১


সর্বশেষ

আরও পড়ুন