বাংলাদেশ, জাতীয়, জেলার সংবাদ, ডেঙ্গু, ডেঙ্গু শিরোনাম

ডেঙ্গুতে ফরিদপুরে একজনের মৃত্যু

আনোয়ার হোসেন

ডিবিসি নিউজ

শনিবার ২৮শে সেপ্টেম্বর ২০১৯ ১০:৪৯:৪৯ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৬০ জন।

আজ শনিবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সিরাজুল ইসলাম (৪০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

এখন পযর্ন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে শিশুসহ ১৩ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। শনিবার সকালে ৭ টায় তিনি মারা যান। সে গত মঙ্গলবার সকাল ৮টার দিকে ভর্তি হন হাসপাতালের ৪নং পুরুষ ওয়ার্ডে। তার পৈতিক বাড়ী সালথা উপজেলার নারানদিয়া গ্রামে। সে ওই এলাকার মৃত শেখ ফেলুর পুত্র। 

তার স্ত্রী মাসুদা আক্তার জানান, গত ২৪ তারিখ তার কর্মস্থল মাদারীপুরের সিবচর থেকে জ্বরে আক্তান্ত হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করা হয়। এরপর থেকে তার অবস্থা অপরিবর্তিত ছিলো। সকালে তিনি মারা যান।

এদিকে, শনিবার দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৬০ জন। এরমধ্যে ঢাকায় ১০২ জন ও ঢাকার বাইরে ২৫৮ জন। এছাড়া, সারা দেশে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৫শ' ৫৭ জন।

এর আগে, ডেঙ্গুতে ২৩১ জনের মৃত্যুর তথ্য পায় সরকারের রোগতত্ত্ব রোগনির্ণয় ও গবেষণা ইন্সটিটিউট। এর মধ্যে ১৩৬টি মৃত্যু পর্যালোচনা করে ৮১ জনের মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

আরও পড়ুন