• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:১৭

মসজিদে ব্রিটিশ রাজবধূ মেগান

মসজিদে ব্রিটিশ রাজবধূ মেগান
দক্ষিণ আফ্রিকার প্রাচীনতম আউয়াল মসজিদ পরিদর্শন করলেন ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও রাজবধূ মেগান মার্কেল।

দক্ষিণ আফ্রিকার প্রাচীনতম আউয়াল মসজিদ পরিদর্শন করলেন ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও রাজবধূ মেগান মার্কেল। প্রিন্স হ্যারি ও প্রিন্সেস মেগান বর্তমানে ১০ দিনের এক সফরে আফ্রিকায় রয়েছেন।  দ্যা টেলিগ্রাফ জানায়।

ডিউক এবং ডাচেস আব সাসেক্সের একটি প্রথম পারিবারিক বিদেশ সফর। তাদের সাথে আফ্রিকা সফের রয়েছেন তাদের পাঁচ মাস বয়সী শিশু পুত্র আর্চ হ্যারিসন মাউন্টব্যাটেন উইন্ডসর। হ্যারি এবং মেগান পরিচালিত দাতব্য সংস্থার কাজ পরিদর্শন এবং বিশ্বের অন্যান্ন রাষ্ট্রের সাথে ব্রিটেনের সম্পর্ক উন্নয়ন তাদের এ সফরের লক্ষ্য।

কেপটাউনের বো-কাপে অবস্থিত আউয়াল মসজিদ নির্মিত হয় আজ থেকে ২২৫ বছর আগে ব্রিটিশ ঔপনিবেশিক আমলে। মসজিদ পরিদর্শনে গেলে স্থানীয় মুসলিম নেতারা তাদের স্বাগত জানান। তারাও একাধিক মুসলিম নেতা ও মুসল্লিদের সঙ্গে কথা বলেন। এ সময় মসজিদের ইমাম শায়খ ইসমাইল ও কমিউনিটি নেতা মুহাম্মদ গ্রনওয়াল্ড উপস্থিত ছিলেন। প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল সেখানে উপস্থিত শিশু ও মহিলাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং আনন্দঘন সময় পার করেন।

সমজিদে প্রবেশ কালেম মেগান মার্কেলকে মাথায় ওড়না পরতে দেখে যায়। এর আগে. ১৯৯১ সালে পাকিস্তানের লাহোরে অবস্থিত বাদশাহী মসজিদ পরিদর্শনের সময় প্রিন্স হ্যারির মা প্রিন্সেস ডায়নাকে মাথায় ওড়না পরতে দেখা যায়। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৯শে সেপ্টেম্বর, ২০১৯
আপডেটঃ সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ সকাল ০৬:৩১


সর্বশেষ

আরও পড়ুন