• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:০১

জীবনের সবচেয়ে খারপ সময়ের কথা জানালেন সেলিনা গোমেজ

জীবনের সবচেয়ে খারপ সময়ের কথা জানালেন সেলিনা গোমেজ
ম্যাকলিন অ্যাওয়ার্ড-২০১৯ অনুষ্ঠানে জীবনে ভয়ঙ্কর কিছু সময়ের কথা তুলে ধরেন সেলিনা গোমেজ

বিষন্নতার বিরুদ্ধে কিভাবে লড়াই করেছে-সে বিষয়েই এবার সরব হলের গায়িকা ও অভিনেত্রী সেলিনা গোমেজ। ম্যাকলিন অ্যাওয়ার্ড-২০১৯ অনুষ্ঠানে জীবনে ভয়ঙ্কর কিছু সময়ের কথা তুলে ধরলেন তিনি। ইঅনলাইন জানায়।

সেলিনা বলেন,'আমি মনে করি সত্যি বলতে পারলেই আমরা স্বস্তি পাই। এখন আমি আমার জীবনের সত্যিটাই বলছি। গত বছর আমি মানষিক সমস্যায় ভুগেছি। আমার আবেগের ওপর কোন নিয়ন্ত্রনই ছিল না। কোন কিছুই আমি স্বাভাবিকভাবে করতে পারছিলাম না। এমনকি হাসতেও পারতাম না। আমি ভাবতাম আমার সকল দুঃখ আর উদ্বেগ আমকে শেষ করে ফেলবে। ওটাই ছিল আমার জীবনের সবচেয়ে খারাপ সময়।'

আমি নিজেকে এ সমস্যা থেকে মুক্ত করতে চাইলাম। সাহায্য খুঁজলাম উল্লেখ করে সেলিনা বলেন, 'যা ছিল একধারে ভয়ঙ্কর অভিজ্ঞতা এবং আমি সেটা থেকে মুক্তিও পেলাম। ভয়ঙ্কর নিঃসন্দেহে, কারণ খারপ বিষয়গুলো ক্রমেই বাড়ছিল। তবে আমি তা থেকে মুক্ত হতে পারলাম, যখন নিজেই অনুভব করলাম কেন এতগুলো বছর আমি বিষন্নতা আর উদ্বেগের মধ্য দিয়ে যাচ্ছি? তবে আমি পরিস্কার করে বুঝতে পারছিলাম না আমার সমস্যা কি বা আমার অবস্থা কেন এমন হচ্ছে। পরে আমি আমার সমস্যা গুলোর মুখোমুখি হই। আমি লড়াই করতে শুরু করলাম ঠিক সে ভাবে, যে ভাবে আমার মা আমকে ছোট বেলায় কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে শিখিয়েছিল।' 

চিকিৎসকদের সহায়তায় এবং নিজের চেষ্টায় সেলিনা অবশেষে তার সমস্যা থেকে মুক্ত হন বলে জানান। তিনি বলেন, যদিও আমি বলছি না যে সকল সমস্যা দূর হয়ে গেছে। তারপরও বলবো গত কয়েক বছর ধরে কঠোরভাবে চেষ্টা চালিয়ে আমি সফল হয়েছি। আমি সে জন্য খুব সুখী। এখন আমি সুস্বাস্থ্যের অধিকারী। এখন আমি আমার আবেগ ও চিন্তার ওপর আগের থেকেও বেশি নিয়ন্ত্রন আনতে সক্ষম হয়েছি। 

আমি যে উদ্বেগ এবং বিষন্নতার মধ্যদিয়ে গেছি সেটা কাটিয়ে ওঠা মোটেও কোন সহজ বিষয় ছিল না। সে সময় আমকে অনেকেই ভুল বুঝতো। তবে আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি, মানুষকে যেভাবে বুঝতে শিখেছি- সেটা আমার জীবন বোধকে আরও সুন্দর করার সুযোগ করে দিয়েছে। আমি এখনও আমার ভাবনা এবং আবেগের সাথে লড়াই করে চলেছি।

নিজের লড়াইকে সন্মান করেন এই তরুণী গায়িকা। তিনি জানান, আমার লড়াই আমাকে দুর্বল করে দেয়নি। আমার এ লড়াই আমাকে আরও বেশি মানবিক হতে শিখিয়েয়ে। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৮শে সেপ্টেম্বর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ বিকাল ০৫:৫৩


সর্বশেষ

আরও পড়ুন